Sunday, August 17, 2014

এংরি বার্ড (Angry Birds) গেমস চলছে না ডেক্সটপ/ল্যাপটপে? উইন্ডোজ ৭ তে Open GL Error সমস্যা? আপনার সমস্যার সমাধান এখানে।

BirdsIcon-150x150Angry Birds) গেমসটির কথা এতোদিন পর আর নাইবা বললাম। সকল বয়সের সবার অতি পছন্দের একটি গেমস যে এটি তা আশা করি আমরা সকলেই জানি!! আর এই গেমসটি কম্পিউটারে আমরা খেলতে যেয়ে প্রথমে যেই সাধারণ সমস্যার মুখোমুখি হই তা হচ্ছে Open GL Error সমস্যা!!
Image-11
উপড়ের চিত্রটি এই সমস্যা থেকে থাকলে গেমস সেটআপ দিয়ে চালু করার সময় দেখা যায়!! আমি একটু আগে পর্যন্ত এই সমস্যায় ছিলাম :( একটা পিচ্চি থেকে এংরি বার্ডের ৪ টি সুন্দর গেমস নিয়ে আসলাম , সেটআপ ও নিলো খুব ঠিকঠাক ভাবেই!! কিন্তু চালু করতে যেয়ে দেখি এই সমস্যা দেখায়!! রাগে, দুঃখে, কষ্টে পোষ্ট করলাম সমস্যার কথা একটি গ্রুপে!! এর কিছুক্ষণ পরেই ভন্ড ছেলে”  একটি ইংলিশ সাইটের লিংক ধরিয়ে দিলো হাতে এবং পেয়ে গেলাম সমস্যার সমাধান :D সেই সমস্যার সমাধান তাই সকলের জন্য বাংলাতে নিজের মতো করে লেখার এই চেষ্টা।

 angry-copy
উইন্ডোজ থেকে Start -> Control panel > Device Manager সিলেক্ট করুন অথবা উপড়ের চিত্রের মতো Computer এর মাঝে রাইট ক্লিক করে Manage এর মধ্যে প্রবেশ করুন।
angry-2
এবার Device Manager থেকে Display Adapters এর মধ্যে যেয়ে MOBILE Intel (R) বা যাই থাকুক তাতে ডাবল ক্লিক করুন।

 angry-3
এবার আপনার কম্পিউটারে ইন্টারনেট কানেকশন চালু রেখে Driver তে যেয়ে Update Driver (আপডেট ড্রাইবার) সিলেক্ট করুন।
angry-birds-open-gl-error

অতঃপর ক্লিক করুন Search automatically for updated driver software এর মধ্যে ;)
Image-31

এবার উইন্ডোজ উপড়ের চিত্রের মতো ইন্টারনেট থেকে নিজেই ড্রাইবারটি খুঁজে সেটআপ করে নেবে।
Image-41

ড্রাইবার আপডেট সফল শেষে Close করে দিন এবং আপনার কম্পিউটার রিস্টার্ট অথবা বন্ধ করে আবার চালু করে দেখুন আপনার এংরি বার্ড গেমসটি চলছে কিনা! আমার নিজের ল্যাপটপে চলতেছে!! বড়ই কঠিন গেমস! পাখি এতো কম দিলে কিভাবে হয়:P


0 comments:

Post a Comment